আখতারুজ্জামান মিয়া 

আখতারুজ্জামান মিয়া 

রাজনীতি ও জনগন

আখতারুজ্জামান মিয়া বাংলাদেশের দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার একজন রাজনীতিবিদ। তিনি বাংলাদেশের একজন নির্বাচিত সংসদ সদস্য হিসেবেও দায়ীত্ব পালন করেন। ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের হয়ে দিনাজপুর-৪ (খানসামা উপজেলা ও চিরিরবন্দর উপজেলা) আসন থেকে সংসদ সদস্য।

দিনাজপুর-৪ হল বাংলাদেশের জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনী এলাকার একটি। এটি দিনাজপুর জেলায় অবস্থিত জাতীয় সংসদের ৯নং আসন।দিনাজপুর-৪ আসনটি দিনাজপুর জেলার খানসামা উপজেলা ও চিরিরবন্দর উপজেলা নিয়ে গঠিত।

২০০১ সালের নির্বাচনে আখতারুজ্জামান মিয়া বাংলাদেশ জাতীয়তাবাদী দলের হয়ে চার দলীয় জোট থেকে দিনাজপুর-৪ আসনের (খানসামা উপজেলা ও চিরিরবন্দর উপজেলা) সংসদ সদস্য নির্বাচিত হয়ে ছিলেন। তার বিরুদ্ধে সংস্কারপন্থি হওয়ার অভিযোগ রয়েছে। ২০০৮ সালের নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রাথী হিসেবে নির্বাচন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে বিছিন্ন হয়ে পড়েন। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে তিনি জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের হয়ে দিনাজপুর-৪ আসন (খানসামা উপজেলা ও চিরিরবন্দর উপজেলা) থেকে নির্বাচন করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলীর কাছে পরাজিত হন।

AKS

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *