করোনা আক্রান্ত খালেদা জিয়া

করোনা আক্রান্ত খালেদা জিয়া ভালো আছেন: ফখরুল

দেশের খবর রাজনীতি ও জনগন স্বাস্থ্য ও চিকিৎসা

করোনা আক্রান্ত খালেদা জিয়া ভালো আছেন: ফখরুল

কোভিড-১৯ এ আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ভালো আছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বর্তমানে খালেদা জিয়া তাঁর ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

আজ রোববার বিকেলে বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এই তথ্য জানান মির্জা ফখরুল।



বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়ার করোনা পরীক্ষা করা হয়েছে। নমুনা গতকাল আইসিডিডিআরবিতে নেওয়া হয়েছিল। সেখানে তাঁর টেস্ট রিপোর্ট পজিটিভ পেয়েছি। অর্থাৎ তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। ডা.  এফ এম সিদ্দিকীর নেতৃত্বে এবং খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা ইতিমধ্যে শুরু হয়েছে বলে জানান ফখরুল।  তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক তাপমাত্রা নিয়ন্ত্রণে আছে। এখন পর্যন্ত অন্য কোনো উপসর্গ নেই।



মির্জা ফখরুল বলেন, পরিস্থিতি বিবেচনায় নিয়ে খালেদা জিয়ার চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। যদি কোনো প্রয়োজন হয় তখন পরবর্তী চিকিৎসার ব্যবস্থা নেওয়া হবে।



খালেদা জিয়া তাঁর রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, দলের সব স্তরের নেতা-কর্মীদের কাছে আহ্বান থাকবে দেশনেত্রীর রোগ মুক্তির জন্য দোয়া চাইবেন এবং সুবিধামতো সময়ে স্বাস্থ্যবিধি মেনে দোয়া করবেন। অনুরোধ থাকবে স্থানীয় মসজিদে তাঁর সুস্থতা কামনা করে দোয়া চাইবেন।




বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে বিএনপির চেয়ারপারসন গতকাল শনিবার নমুনা দেন।

গতকাল শনিবার রাতেই নমুনা পরীক্ষার রিপোর্টে খালেদা জিয়া করোনা পজিটিভ বলে উল্লেখ করা হয়।




স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা, মাইদুল ইসলাম প্রধান প্রথম আলোকে নিশ্চিত করেন, খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রথম আলোকে বলেছেন, তিনিও সামাজিক যোগাযোগ মাধ্যমে খালেদা জিয়ার করোনা পজিটিভ রিপোর্ট দেখেছেন। উনি ব্যক্তিগতভাবে গুলশান কার্যালয়ে যোগাযোগের চেষ্টা করছেন। এখন পর্যন্ত তিনি নিশ্চিত নন।





তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে খালেদা জিয়ার করোনা টেস্টের রিপোর্টের একটি কপি ভাইরাল হয়েছে। সেটি কিউআর কোড স্ক্যান করলে স্বাস্থ্য অধিদপ্তরের যে ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানা যায় সেখানে চলে যায়। সেখানে এই কপিটি দেখা যায়।রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের মালিক প্রথম আলোকে বলেছেন, তাঁর হাসপাতালে একজন রোগীর করোনার চিকিৎসার জন্য, করোনা ইউনিটে একটি কেবিন রাখতে বলা হয়েছে।




রিপোর্টে যে ফোন নম্বরটা দেওয়া হয়েছে, সেটি বিএনপির চেয়ারপারসনের মেডিকেল টিমের টেকনোলজিস্ট মো. সবুজের। তবে তিনি খালেদা জিয়ার করোনা শনাক্ত হওয়া বা না হওয়া বিষয়ে কিছু জানেন না।

করোনা আক্রান্ত খালেদা জিয়া ভালো আছেন: ফখরুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *