গাছ চুরি করে পালানোর সময় উদ্ধার

বীরগঞ্জে রাস্তার গাছ চুরি করে পালানোর সময় উদ্ধার করেছে প্রশাসন

দিনাজপুর প্রতিদিন

বীরগঞ্জে সরকারী ছুটির দিন রাস্তার গাছ চুরি করে পালানোর সময় উদ্ধার করেছে প্রশাসন

বীরগঞ্জে গত শুক্রবার সরকারী ছুটির দিন রাস্তার গাছ চুরি করে কেটে নিয়ে পালানোর সময় উদ্ধার করেছে প্রশাসন। উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, নিজপাড়া ইউপি চেয়ারম্যান খালেক সরকার ওই দিন সকাল থেকে সরকারী ছুটির দিন প্রেমবাজার থেকে পশ্চিম পাশে মাটির রাস্তার কয়েক লক্ষ টাকা মূলের ৮০টি ইউকিলিপটাস (ইউগাছ) গাছ চুরি করে কেটে নিয়ে পালানোর সময় উপকার ভোগি ও এলাকার মানুষ সর্বশেষ চোরাই কাঠ বোঝাই একটি বাইক আটক করে।





বীরগঞ্জে সরকারী ছুটির দিন রাস্তার গাছ চুরি করে পালানোর সময় উদ্ধার করেছে প্রশাসন

সংবাদ দেওয়া হয় জেলা বন কর্মকতাকে তার নিদের্শে স্থানীয় বন কর্মকর্তা মোঃ আব্দুর রহমান ঘটনাস্থলে গিয়ে বাইকটি আটক করে নিরাপদ স্থানে নিয়ে যেতে চাইলে চেয়ারম্যান খালেক সরকার পর্যাপ্ত গ্রাম পুলিশ দিয়ে বাইকটি ছিনিয়ে নিয়ে ইউনিয়ন পরিষদে নিয়ে যাওয়ার সময় বীরগঞ্জ প্রেসক্লাব, উপজেলা প্রেসক্লাব ও অন্যান্য সাংবাদিক সংগঠনের ও পত্রিকার একদল সাংবাদিক পথরোধ করে কাঠ বোঝাই বাইকটি ঘটননা স্থলে ফিরিয়ে নিতে বাধ্য করে। বীরগঞ্জ প্রেসক্লাব, উপজেলা প্রেসক্লাব ও অন্যান্য সংগঠনের সাংবাদিক মহল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদেরের কাছে অভিযোগ আকারে চোরাই কাঠের টানা-হেচরার বিষয় অবহিত করেন।

বীরগঞ্জে সরকারী ছুটির দিন রাস্তার গাছ চুরি করে পালানোর সময় উদ্ধার করেছে প্রশাসন

জরুরী হস্তক্ষেপের মাধ্যমে এ অবস্থা থেকে উদ্ধার করে উপকার ভোগিদের স্বার্থ সংরক্ষনের আবেদন করেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদেরের নিদের্শে সহকারী কমিশনার ভূমি মোঃ ডালিম সরকার থানা পুলিশের সহযোগিতায় শেষ বিকেলে ছুটে যান ঘটনাস্থলে।
সহকারী কমিশনার ভূমি মোঃ ডালিম সরকার চোরাই কাঠ উদ্ধার করে বন কর্মকর্তা আব্দুর রহমানের কাছে প্রদান করেন।  উপকার ভোগিদের অভিযোগ, খালেক চেয়ারম্যান ওই রাস্তার কয়েক শত ইউগাছ চুরি করে সরকারী অংশ, উপকার ভোগির অংশ ও ইউনিয়ন পরিষদের অংশ সমুহ আত্মসাত করেছে। উপকার ভোগিরা তাদের অনেক কষ্টের অর্জিত সম্পদ ফিরে পাওয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন। এ সংবাদ লেখা পর্যন্ত সংঘবদ্ধ চোর চক্রের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *