ব্রাহ্মণবাড়িয়ায় ৪৮ মামলায় আসামি ৩৫ হাজার, গ্রেফতার ৫৫

ব্রাহ্মণবাড়িয়ায় ৪৮ মামলায় আসামি ৩৫ হাজার, গ্রেফতার ৫৫

অপরাধ ও বিচার

ব্রাহ্মণবাড়িয়ায় ৪৮ মামলায় আসামি ৩৫ হাজার, গ্রেফতার ৫৫

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় এ পর্যন্ত ৪৮টি মামলা করা হয়েছে। এসব মামলায় এজহারনামীয় ২৮৮জনসহ অজ্ঞাত আরও ৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে। এর মধ্যে গত ১৪ দিনে গ্রেফতার করা হয়েছে ৫৫ জনকে।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইও-১ পরিদর্শক ইমতিয়াজ আহমেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের সহিংসতায় মোট মামলা ৪৮টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৩টি, আশুগঞ্জ থানায় ৩টি ও সরাইল থানায় ২টি মামলা রুজু করা হয়েছে। এসব মামলায় এজাহারনামীয় ২৮৮জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে। এসম মামলায় গত ২৬ মার্চের পর থেকে গ্রেফতার করা হয়েছে ৫৫ জন আসামিকে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রইছ উদ্দিন জানান, স্থির চিত্র ও ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে এজহারনামীয় আসামিদের শনাক্ত করা হয়েছে। এজহারনামীয় আসামিদের ধরতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। তাদের অনেকেই এখন পলাতক। ভিডিও ফুটেজগুলো দেখে অজ্ঞাতনামা আসামিদের শনাক্ত করার চেষ্টা করছি। আসামিদের ধরতে আমাদের অভিযান অব্যাহত।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসা ছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালানো হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় ৪৮ মামলায় আসামি ৩৫ হাজার, গ্রেফতার ৫৫

Chirirbandar Facebook Page and group

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় এ পর্যন্ত ৪৮টি মামলা করা হয়েছে। এসব মামলায় এজহারনামীয় ২৮৮জনসহ অজ্ঞাত আরও ৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে। এর মধ্যে গত ১৪ দিনে গ্রেফতার করা হয়েছে ৫৫ জনকে।শুক্রবার দুপুর আড়াইটার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইও-১ পরিদর্শক ইমতিয়াজ আহমেদ।বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের সহিংসতায় মোট মামলা ৪৮টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৩টি, আশুগঞ্জ থানায় ৩টি ও সরাইল থানায় ২টি মামলা রুজু করা হয়েছে। এসব মামলায় এজাহারনামীয় ২৮৮জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে। এসম মামলায় গত ২৬ মার্চের পর থেকে গ্রেফতার করা হয়েছে ৫৫ জন আসামিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *