দিনাজপুরে ৩ দফা দাবীতে স্টুডেন্ট নার্র্সেস এন্ড মিডওয়াইফ পরিষদের মানববন্ধন

৩ দফা দাবীতে স্টুডেন্ট নার্র্সেস এন্ড মিডওয়াইফ পরিষদের মানববন্ধন

দিনাজপুর প্রতিদিন শিক্ষা ও প্রগতি

৩ দফা দাবীতে দিনাজপুরে বাংলাদেশ স্টুডেন্ট নার্র্সেস এন্ড মিডওয়াইফ পরিষদ জেলা শাখা মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত দিনাজপুর প্রেসক্লাবের সামনে তারা এই মানববন্ধন কর্মসূচী পালন করে। তিন দফা দাবীর মধ্যে রয়েছে কারিগরি শিক্ষাবোর্ডের পেশেন্ট কেয়ার টেকনলোজী কোর্সের স্টুডেন্টদের বাংলাদেশ নার্সিং কাউন্সিল থেকে লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত বাতিল, এফডব্লিওভি ডিপ্লোমা ইন মিডওয়াইফ সমমান দেওয়ার ষড়যন্তের প্রদিবাদ ও ৫ ফেব্রুয়ারী বাংলাদেশ নার্সিং ও মিডওয়াফারী কাউন্সিলের নার্সিং শিক্ষার্থীদের স্থগিত হওয়া কম্প্রিহেনসিভ লাইসেন্স পরীক্ষা অনতিবিলম্বে নেওয়া।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ স্টুডেন্ট নার্র্সেস এন্ড মিডওয়াইফ পরিষদ দিনাজপুর জেলা শাখার আহবায়ক আশিক মাহমুদ, যুগ্ম আহবায়ক বর্ষা ইসলাম, আফসানা মিমি, সদস্য সচিব শাহরিয়ার রিমন, সদস্য কাওসার হাবিব, রাকিব হাসান, আব্দুল্লাহ আল মামুন, সাইফুন নাহার, নিতিশ রায়, জাহিদ, রুবেল হোসেন, শিবনাথ সরকার জয় প্রমূখ। বক্তারা অবিলম্বে বাংলাদেশ স্টুডেন্ট নার্র্সেস এন্ড মিডওয়াইফ পরিষদের তিন দফা দাবী মেনে নেওয়ার আহবান জানান। অন্যথায় আগামীতে আরো বৃহত্তর কর্মসূচী ঘোষণা করা হবে বলে হুশিয়ারী দেন তারা।




মানববন্ধনে দিনাজপুর নার্সিং কলেজ, দিনাজপুর নার্সিং ইনস্টিটিউট, কেয়ার নার্সিং কলেজ, আনোয়ারা নার্সিং কলেজ, গ্রীন লাইফ নার্সিং ইনস্টিটিউটসহ বাংলাদেশ নার্সিং এন্ড মিডওয়াইফ কাউন্সিলের অধীনস্থ অন্যান্য নার্সিং ইনস্টিটিউটের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন। এ সময় ছাত্র-ছাত্রীরা “কারিগরিমুক্ত নার্সিং চাই-আধুনিক সেবায় হাত মিলাই, কারিগরিদের দিলে ঠাই-রোগির জীবনের ভরসা নাই, কারিগরি হঠাও-নার্সিং বাঁচাও, চলো যাই যুদ্ধে-কারিগরিদের বিরুদ্ধে, করতে হবে ভঙ্গ-কারিগরিদের সংঘ, চলো চলো মানববন্ধনে-কারিগরিদের দমনে, কারিগরির আস্তানা-হসপিটালে থাকবে না ও স্বাস্থ্য খাতের দালালেরা হুশিয়ার সাবধান,” লিখা সম্বলিত পোষ্টার এবং ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করে।

চিরিরবন্দর পরিক্রমা 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *