বসন্তের এই দিনে, হাত রাঙাই মেহেদীর রঙে চিরিরবন্দরে বসন্ত উৎসব

বসন্তের এই দিনে, হাত রাঙাই মেহেদীর রঙে চিরিরবন্দরে বসন্ত উৎসব

সংস্থা ও প্রতিষ্ঠান স্থানীয় সংবাদ
বসন্তের এই দিনে, হাত রাঙাই মেহেদীর রঙে চিরিরবন্দরে বসন্ত উৎসব
“বসন্তের এই দিনে, হাত রাঙাই মেহেদীর রঙে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বসন্ত বরণ উপলক্ষ্যে চিরিবন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন এর উদ্যোগে চিরিরবন্দরে প্রথমবারের মতো ব্যতিক্রমধর্মী আয়োজন “বসন্তের মেহেদী ও ঘুড়ি উৎসব” সম্পন্ন হয়েছে।
রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে চিরিবন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ব্যতিক্রমধর্মী উৎসব শুরু হয়।
চিরিবন্দর মডেল স.প্রা. বি.অ্যালামনাই এসোসিয়েশন এর উদ্যোগে আয়োজিত ব্যতিক্রমধর্মী এ উৎসবের উদ্বোধন করেন চিরিরবন্দর উপজেলা র্নিবাহী কর্মকতা মোছা: আয়শা সিদ্দিকা। উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন অ্যালামনাই এসোসিয়েশন এর সাধারন সম্পাদক মো: মাহাতাব উদ্দিন সরকার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আরিফুল আলম শাহ্ এবং সাংগঠনিক সম্পাদক অধিকারি অনিক ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী বৃন্দরা।
দুই পর্বে বিভক্ত এ উৎসবের প্রথম পর্বে মেহেদীর রঙে হাত রাঙ্গাতে ভীড় জমায় শিক্ষার্থীরা।
এদিকে বিকেল ২টা থেকে চিরিরবন্দর কাকরা নদী রেলওয়ে ব্রিজ সংলগ্ন মাঠে ঘুড়ি উড়ানোর মধ্য দিয়ে শুরু হয় উৎসবের দ্বিতীয় পর্ব। সেই সময় ঘুড়ি উড়ানোতে মেতেছিল অধ্যায়নরত ছাত্র-ছাত্রীরা এবং সংগঠন এর সদস্য ছাড়াও বিভিন্ন ব্যাচ এর শিক্ষার্থীরা।
বসন্তের প্রথম দিনে এরকম আয়োজনের প্রশংসা করেন শিক্ষার্থীরা। প্রথমবারের মতো এরকম ব্যতিক্রমধর্মী আয়োজনে শিক্ষার্থীরা বেশ উপভোগ করে এ উৎসব।
বিদ্যালয়ে আবর্তনের এক প্রক্তন শিক্ষার্থী জানান, “অতীতে মেহেদী দেওয়া এবং ঘুড়ি উড়ানোর যে প্রবণতা ছিলো তা দিনদিন হারিয়ে যাচ্ছে। এসময়ে এরকম একটা উৎসবের আয়োজন সত্যিই প্রশংসনীয়। আমি চাইএ ধরনের উৎসব চলমান থাকুক।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *